টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে অংশ নিচ্ছে বাংলাদেশ, নিউ জিল্যান্ড ও পাকিস্তান। আগামী শুক্রবার ক্রাইস্টচার্চে বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ দিয়ে শুরু হবে এই প্রতিযোগিতা। সিরিজটি নাম রাখা হয়েছে ‘বাংলা ওয়াশ টি-টোয়েন্টিআই সিরিজ’।

প্রথম ম্যাচের দুই দিন আগে বুধবার উন্মোচিত হলো সিরিজের ট্রফি। ফটোসেশনে ছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, নিউ জিল্যান্ডের কেন উইলিয়ামসন ও বাংলাদেশের সহঅধিনায়ক নুরুল হাসান সোহান। অধিনায়ক সাকিব আল হাসান এখনো দলের সঙ্গে যোগ না দেওয়ায় বাংলাদেশ দলের পক্ষে সোহান উপস্থিত হয়েছিলেন।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএলে) থেকে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স বাদ পড়ায় আশা করা হচ্ছিল নিউজিল্যান্ড সফরে একটু আগেভাগেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে পারবেন সাকিব। তবে সেটি আর হলো না। অধিনায়ক ক্রাইস্টচার্চে গিয়ে পৌঁছবেনই ত্রিদেশীয় সিরিজ শুরুর ঠিক আগের দিন, অর্থাৎ ৬ অক্টোবর।

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে ৭ অক্টোবর মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। সিরিজে মোট সাতটি ম্যাচ, সবগুলোই হবে ক্রাইস্টচার্চের হাগলি ওভালে। প্রত্যেক দলই একে অপরের বিপক্ষে খেলবে দুইটি করে ম্যাচ। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুই দল ১৪ অক্টোবর ফাইনালে মুখোমুখি হবে।

ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও নাজমুল হোসেন।

স্ট্যান্ডবাই: শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান ও সৌম্য সরকার।

রাকিব/এখন সময়